ভিডিও

পাপুয়া নিউ গিনিতে বন্যায় ২৩ জন নিহত 

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০২:৪২ দুপুর
আপডেট: মার্চ ১৯, ২০২৪, ০২:৪২ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : পাপুয়া নিউ গিনির পার্বত্য অঞ্চলে প্রবল বর্ষণের ফলে সৃষ্ট বন্যা ও ভূমিধসে কমপক্ষে ২৩ জন নিহত হয়েছে। ভূমিধসে অনেক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং রাস্তাঘাট ভেসে গেছে। খবর : এএফপি।

জাতীয় দুর্যোগ কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক লুসেটম্যান সোমবার (১৮ মার্চ) জানান, নিহতদের মধ্যে এক মা ও শিশু রয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সেখানের অনেক এলাকার লোকজন ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি আরও বলেন, ‘সিম্বু প্রদেশের বিভিন্ন অঞ্চলে তিনটি পৃথক ভূমিধসে ২৩ জন মাটির নিচে চাপা পড়ে প্রাণ হারিয়েছে।’

খবরে বলা হয়, দুর্যোগপূর্ণ আবহাওয়া অব্যাহত থাকায় পাহাড়ি এলাকা ব্যাপক ক্ষতির মুখে পড়েছে। প্রদেশটি ছয়টি জেলা নিয়ে গঠিত এবং এর জনসংখ্যা প্রায় ৩ লাখ ৭৬ হাজার। প্রদেশটি সিম্বু নামেও পরিচিত। এ প্রাকৃতিক দুর্যোগে সৃষ্ট বিশাল আকৃতির সামুদ্রিক ঢেউ উপকূলীয় এলাকায় আঘাত হানায় সেখানের লোকজনও ক্ষতির মুখে পড়েছে। সরকার এ দুর্যোগ মোকাবেলায় ত্রাণ সহায়তা বরাদ্দ করেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS